শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
প্রয়াত জন‌নেতার ১০ম মৃত্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী মসজিদে মিলাদ ও দোয়া সিদ্ধিরগঞ্জে কাজী মোহসিনের নেতৃত্বে মসজিদের মোতওয়াল্লী ও সাধারণ সম্পাদকে মারধরের অভিযোগ সিদ্ধিরগঞ্জে পেশিশক্তির দাপটে সরকারি জমিতে পাকা স্থাপনা তৈরির পায়তারা, কতৃপক্ষের নজরদারি প্রয়োজন আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত আড়াইহাজারে পৃথক দুইটি স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  নির্বাচনের দিন আমার চোখ বন্ধ থাকবে: জেলা প্রশাসক  সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত এক নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার মে দিবসে মায়ের হাতের রান্নার বিনামূল্যে শরবত বিতরণ প্রয়াত নাসিম ওসমানের মৃত্যু বার্ষিকীতে আলহাজ্ব কাজী আমির এর উদ্দ্যােগে মিলাদ ও দোয়া মাহফিল নাঃগঞ্জে নারী উদ্যোক্তা ফারজানা’র উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানির শরবত ও স্যালাইন বিতরণ

রাজশাহীতে গ্রাম্য সালিশে পুলিশের উপস্থিতিতে সংঘর্ষ, নিহত ১

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ
রাজশাহীর চারঘাটে গ্রাম্য সালিশে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে রেজাউল করিম (৩৫) নামে এক ভ্যানচালক মারা গেছেন।

শনিবার (৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে চারঘাট ও পুঠিয়া উপজেলার সীমান্তবর্তী শিশুতলা-বটতলা এলাকায় এই সংঘর্ষ হয়।

নিহত ভ্যানচালক রেজাউল করিম চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের গ্রামশিবপুর এলাকার হালিম উদ্দিনের ছেলে।

মুমূর্ষু অবস্থায় বিকেল ৪টার দিকে আহত রেজাউল করিমকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। পরে মরদেহ রামেক হাসপাতাল মর্গে নেয়া হয়।

এ ঘটনায় অন্তত ৮ জনকে আটক করেছে পুলিশ। সংঘাত এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান আলী জানান, পুঠিয়ার দিঘলকান্দি ও চারঘাটের গ্রামশিবপুরের লোকজন মাঝে মধ্যেই ঝগড়া-বিবাদ লিপ্ত হতেন। সম্প্রতি তুচ্ছ ঘটনা নিয়ে দুই গ্রামের বাসিন্দাদের মারামারি হয়। বিষয়টি মীমাংসার জন্য শনিবার যোহর নামাজের পর দুই গ্রামের মাঝামাঝি শিশুতলা-বটতলা এলাকায় লোকজনকে নিয়ে সালিশ বৈঠক বসে। সেখানে পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হীরা বাচ্চু ও চারঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফকরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঘটনাস্থলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) আবুল কালাম সাহিদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চারঘাট) মো. নুরে আলমসহ পুঠিয়া ও চারঘাট থানার কর্মর্তারাও উপস্থিত ছিলেন।

চারঘাটের শলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান জানান, তিনি জরুরি কাজে রাজশাহীতে ছিলেন। এখান থেকেই এলাকায় সংঘাতের খবর পান।

এলাকাবাসীর বরাত দিয়ে তিনি জানান, বিরোধ মেটাতে সালিশ আয়োজন করা হয়েছিল। কিন্তু সালিশ চলাকালে দীঘলকান্দী গ্রামের লোকজন দেশীয় অস্ত্র হাতে গ্রামশিবপুর এলাকার লোকদের উপর হামলা চালান। এতে আবারও শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে গ্রামশিবপুরের বাসিন্দা রেজাউল মারা যান। আহত হন আরো বেশ কয়েকজন। এরপর সালিশ বন্ধ হয়ে যায়।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ দীঘলকান্দী গ্রামের সবুজ আলী ও আবু শামাকে আটক করা হয়েছে। পরে আরও ৬ জনকে আটক করে পুলিশ। জড়িতদের ধরতে অভিযান চলছে।

ওসি আরো বলেন, গত কয়েকদিন ধরেই তুচ্ছ ঘটনা নিয়ে দুই গ্রামবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটছিল। আমরা দুপক্ষকে নিয়ে সমঝোতায় বসেছিলাম। এরই মধ্যে আবারও সংঘর্ষ বাধে। এতে বেশ কয়েকজন আহত হন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের একজনের মৃত্যুর খবর পেয়েছি।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, ঘটনাস্থলে আমাদের পুলিশ মোতায়েন রয়েছে। আর যেহেতু সংঘর্ষের স্থান চারঘাট থানা এলাকার মধ্যে তাই পুরো বিষয়টি তারা তদারকি করছেন। এই মুহূর্তে আমরা চারঘাট থানা পুলিশকে সহায়তায় কাজ করছি।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।