শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
প্রয়াত জন‌নেতার ১০ম মৃত্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী মসজিদে মিলাদ ও দোয়া সিদ্ধিরগঞ্জে কাজী মোহসিনের নেতৃত্বে মসজিদের মোতওয়াল্লী ও সাধারণ সম্পাদকে মারধরের অভিযোগ সিদ্ধিরগঞ্জে পেশিশক্তির দাপটে সরকারি জমিতে পাকা স্থাপনা তৈরির পায়তারা, কতৃপক্ষের নজরদারি প্রয়োজন আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত আড়াইহাজারে পৃথক দুইটি স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  নির্বাচনের দিন আমার চোখ বন্ধ থাকবে: জেলা প্রশাসক  সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত এক নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার মে দিবসে মায়ের হাতের রান্নার বিনামূল্যে শরবত বিতরণ প্রয়াত নাসিম ওসমানের মৃত্যু বার্ষিকীতে আলহাজ্ব কাজী আমির এর উদ্দ্যােগে মিলাদ ও দোয়া মাহফিল নাঃগঞ্জে নারী উদ্যোক্তা ফারজানা’র উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানির শরবত ও স্যালাইন বিতরণ

তালা না খুললে ব্যবস্থা নেয়া হবে: খোকন সাহা

নিউজ ২৪ নারায়ণগঞ্জ:
নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ অফিসে তালা দেয়া প্রসঙ্গে কমিটির সাধারণ সম্পাদক খোকান সাহা বলেছেন, ‘কমিটি পছন্দ না হলে দলীয় মিটিংয়ে তারা বলতে পারতো। কিন্তু তারা এমনটি করিনি’।

শনিবার রাতে খোকন সাহা বলেন, এটা গঠনতন্ত্র বিরোধী। তারা এরুপ করায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এই বিষয়টি আমি দলীয় ফোরামে ব্যখ্যা দিবো। ইতোমধ্যে এই বিষয়ে কেন্দ্রের দৃষ্টিগোচর করা হয়েছে । দল এ বিষয়ে সিদ্ধান্ত নিবে।
অফিসের তালা খুলে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, যে বা যারা তালা দিয়েছে। তারা তালা খুলে দিবেন। নতুবা দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী মহানগরের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করেন। ওই সভায় বক্তব্যের এক অংশে ক্ষোভ প্রকাশ করে মেয়র আইভী বলেন, ‘এই ওয়ার্ডে আমাদের ছোটভাই এপন আর চঞ্চলকে নেতা বানায়া দিল। ওরা যদিও নেতা হওয়ার যোগ্যতা রাখে। কিন্তু আনোয়ার কাকা (মহানগর আওয়ামী লীগের সভাপতি) প্রতিহিংসার মনোভাব নিয়ে এই কমিটি দিয়েছেন। তিনি দেওভোগকে বুঝিয়েছেন, উনি যা চাইবেন তা হবে এখানে। যেই দেওভোগে পূর্বপুরুষেরা নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগের, তাদের অসম্মানিত করেছনে তিনি। আজকে এখানে দাঁড়িয়ে দেওভোগের মানুষ হিসেবে তাকে অবাঞ্ছিত ঘোষণা করলাম আমি।’

ওই দিন সন্ধ্যায় ১৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক প্রার্থী সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে পদবঞ্চিত নেতা-কর্মীরা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এসে তালা লাগিয়ে দেন। এ সময় তারা ঘোষিত ওয়ার্ড কমিটি ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। আর যোগ্যদের বঞ্চিত করা হয়েছে বলে দাবি করেন। এ সময় তারা মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনের বিরুদ্ধে শ্লোগান দেন এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

আওয়ামী লীগ অফিসে তালা ঝুলানোর বিষয়ে ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধার‌ণ সম্পাদক প্রার্থী ছাব্বির আলম সাগর বলেন, তৃণমূলের নেতাকর্মীদের চাপে আমরা মহানগর আওয়ামী লীগ অফিসে তালা দিয়েছি। যে পর্যন্ত কেন্দ্র থেকে নির্দেশনা না আসবে সে পর্যন্ত এই তালা খুলবো না। আর মহানগর আওয়ামী লীগের সভাপতিকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের হস্তক্ষেপে এই পদগুলো নিয়ে পুনর্বিবেচনা করে তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়ন করা যাতে হয় সেকারণে তালা দিয়েছি। রাজাকারপুত্র, নবাগত নেতৃবৃন্দদের দিয়ে আজকে ওয়ার্ড কমিটি করা হয়েছে। সভাপতির কথামত যে চলে তাকে সে কমিটিতে রাখে।

ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত বলেন, আজকে দশ বছর অতিক্রম হয়েছে মহানগরের এই ২৭ টা ওয়ার্ডের কমিটি হতে পারে নাই। এবার সিদ্ধিরগঞ্জে ১০ টা কমিটি ছাড়া শহর ও বন্দরের ১৭ টা কমিটি দেয়া হয়েছে। সেখানে যাদের নেতৃত্বে আনা হয়েছে তাদের অনেককে আমরা চিনি না। ইতোমধ্যে ১৬ নম্বর ওয়ার্ডের আমরা বাসিন্দা হওয়া সত্ত্বেও এই ওয়ার্ডের কমিটির বিষয়ে কিছুই জানিনা। মেয়র আইভী সহ আমাদের আওয়ামী লীগের অনেক নেতৃবৃন্দকে জানানো হয়নি। এটা জঘন্য কাজ করেছে। আওয়ামী লীগ তো কারও ব্যক্তিগত সম্পত্তি না।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।