শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
প্রয়াত জন‌নেতার ১০ম মৃত্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী মসজিদে মিলাদ ও দোয়া সিদ্ধিরগঞ্জে কাজী মোহসিনের নেতৃত্বে মসজিদের মোতওয়াল্লী ও সাধারণ সম্পাদকে মারধরের অভিযোগ সিদ্ধিরগঞ্জে পেশিশক্তির দাপটে সরকারি জমিতে পাকা স্থাপনা তৈরির পায়তারা, কতৃপক্ষের নজরদারি প্রয়োজন আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত আড়াইহাজারে পৃথক দুইটি স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  নির্বাচনের দিন আমার চোখ বন্ধ থাকবে: জেলা প্রশাসক  সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত এক নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার মে দিবসে মায়ের হাতের রান্নার বিনামূল্যে শরবত বিতরণ প্রয়াত নাসিম ওসমানের মৃত্যু বার্ষিকীতে আলহাজ্ব কাজী আমির এর উদ্দ্যােগে মিলাদ ও দোয়া মাহফিল নাঃগঞ্জে নারী উদ্যোক্তা ফারজানা’র উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানির শরবত ও স্যালাইন বিতরণ

জমি ও স্বামী হারিয়ে মানবেতর জীবন যাপন বিধবার

নিউজ ২৪ নারায়ণগঞ্জ :
পৈত্তিক জমি ও স্বামী দুটি হারিয়ে নারায়ণগঞ্জের বন্দরে বসবাসরত এক বিধবা মানবেতর জীবন যাপন করছেন।অভিযোগ উঠেছে তার স্বামী মোতালেবের কাছ থেকেপাওয়ারের কথা বলে জমি দখল করে রেখেছেন চাঁদপুর জেলার মতলব উল্টর উপজেলার গজরা ইউপি চেয়ারম্যান হানিফ দর্জি।

জমিটি রয়েছে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইফনিয়ণ পরিষদের নিশ্চিন্তপুর এলাকায়। তিনি বর্তমানে ওই চেয়ারম্যানের ভয়ে বসবাস করছেন বন্দর উপজেলার তিনগাও এলাকায়।

জানা গেছে, বিধবা নারী সৈয়দা ফাহমিদার স্বামী মোতালেবের কাছ থেকে ছয় মাসের জন্য জমির পাওয়ার নেয় ওই চেয়ারম্যান। শর্ত ছিল জমি বিক্রি করে তাদের পাওনা তাদেরকে বুঝিয়ে দিবে। তবে পাওয়ার নেয়ার পর কোন পাত্তাই দেয়নি মোতালেবকে। চেয়ারম্যানের পিছে ঘুরতে ঘুরতে সে মারা যায়। জমি বসতবাড়ি হারিয়ে পরিবারটি রয়েছে চরম নিরাপত্তহীনতায়। একই সাথে দখলকৃত জমিতে বাড়ি ঘর নির্মান করে মাসে মোটা অংকের টাকা আয় করছেন অভিযুক্ত গৎরা ইফনিয়ণ পরিষদ চেয়ারম্যান হানিফ দর্জি।

এ বিষয়ে গজরা ইউনিয়ণ পরিষদ চেয়ারম্যান চেয়ারমান হানিফ দর্জি ‘নিউজ ২৪ নারায়ণগঞ্জ’ কে জানান, তার ভাগ্নে সাথে যৌথভাবে জমি কিনে নিয়েছেন। কারো কাছ থেকে কোন পাওয়ার নো হয়নি। রেজিষ্ট্রি করে নেয়া হয়েছে।
এ দিকে অসহায় নারী সৈয়দা ফাহমিদার জানান, তাদের দখলকৃত জমি ফেরত সহ ওই চেয়ারম্যানের বিচার দাবী করেন প্রধানমন্ত্রীর কাছে।

স্থানীয়রা জানান, এই জমির মূল মালিক ফাহমিদার বাবা ডা: আব্দুল ওয়াদুদ। তার মৃত্যুও পর তার সন্তানরা মালিক হয়। সবাই মিলে ফাহমিদার স্বামী মোতালেবকে পাওয়ার দেয়া হয়। আর মোতালিব দেয় চেয়ারম্যানকে। এর চেয়ে বেশী কিছু জানি না।

খবরটি সবার সাথে শেয়ার করুন

One response to “জমি ও স্বামী হারিয়ে মানবেতর জীবন যাপন বিধবার”

  1. মো রবিউল সরকার says:

    ওরে তজনতো করে বিচারের আনা হওক ওরজিনিয়া মালিককে তার জায়গা ফিরিয়ে দেওয়া হওক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।