শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীদের প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন গুণীদের পদচারণার মধ্য দিয়ে পালিত হলো দৈনিক আজকের নীর বাংলা পত্রিকা’র প্রতিষ্ঠা বার্ষিকী  মানবিক কাজে অবদান রাখায় সম্মাননা পদকে ভুষিত হলেন এস এম মিঠুন সরদার  বন্দরে ট্রলার থেকে পড়ে মৃগীরোগীর মৃত্যু  সিদ্ধিরগঞ্জে ঝুটের গোডাউনে ভয়াবহ আগুন নারায়ণগঞ্জে ট্রেনে কাঁটা পড়ে মাদকসেবীর মর্মান্তিক মৃত্যু ফতুল্লা ভুইগড়ে প্রেমের ফাঁদে ফেলে এক কলেজছাত্রীকে ধর্ষণ  হোটেলে দুই ‘প্রেমিকের’ সঙ্গে স্ত্রীকে হাতেনাতে ধরলেন স্বামী দুদকের মামলায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি কারাগারে  সোনারগাঁয়ে ২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,  আটক ১

সিদ্ধিরগঞ্জে পেশিশক্তির দাপটে সরকারি জমিতে পাকা স্থাপনা তৈরির পায়তারা, কতৃপক্ষের নজরদারি প্রয়োজন

নিউজ ২৪ নারায়ণগঞ্জ:

নিজস্ব প্রতিনিধি-

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানাধীন নাসিক ৮ নং ওয়ার্ডের গোদনাইল মৌজার সৈয়দপাড়া এলাকায় পি.এম.নিট প্রাঃ লিঃ কোম্পানির মালিক রতন কুমার সাহা সরকারি খাস জমি দখল করে আরসিসি পিলার করে পাকা ভবন নির্মাণের চেষ্টা করে যাচ্ছে বলে স্হানীয় এলাকাবাসীর অভিযোগে এমটাই তথ্য পাওয়া যায়।প্রতিষ্ঠানের মালিক বিশিষ্ট শিল্পপতি রতন কুমার সাহা ক্ষমতার দাপটে ও পেশিশক্তি ব্যবহার করে এ ধরনের বেআইনি কাজ করে চলছে।

স্থানীয় সুত্রে জানা যায়, গোদনাইল মৌজার সি.এস ও এস.এ দাগ নং ১০০৩ ও আর.এস ২১৩৯ নং দাগে ২৩ শতাংশ জমি ক্রয় করেন পিএম নিট প্রা:লি: কোম্পানির মালিক রতন কুমার সাহা। এই জমির পূর্বপাশ্বে সরকারি জমি যা জনসাধারণের চলাচলে ব্যবহার হয়। রতন কুমার তার ক্রয়কৃত ২৩ শতাংশ জমির সাথেই পূর্ব পাশ্বের সরকারি জমি আরসিসি পিলার করে পাকা স্থাপনা তৈরি করছে যা জনসাধারনের চলাচলে অনেকটাই ব্যাঘাত হচ্ছে। রতন কুমার সাহার জমির মালিকানা বিষয়ে জানা যায় তার ক্রয়কৃত জমির পরিমান ২৩ শতাংশ। কিন্তু তিনি তার ক্রয়কৃত জমিসহ পুর্ব পাশ্বে সরকারি জমি দখল করে আরসিসি পিলার দিয়ে পাকা স্থাপনা তৈরি করছে। স্থানীয় কয়েকজন কাজ করতে বাধা দেওয়ায় তিনি( রতন কুমার সাহা) বলেন আমি এই ২৩ শতাংশের সাথে এই জমিও কিনেছি তাই আমার জায়গায় আমি কাজ করছি এখানে কোন সরকারি জমি নাই।

ঘটনার বিষয়ে রতন কুমার সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কোন সরকারি জায়গা দখল বা পাকা স্থাপনা নির্মাণ করিনি, আর এবিষয় কিছু বলতে চাইনা। আপনার যা মন চায় করেন, সরকার ডিপার্টমেন্টের লোক আছে, থানা আছে, রোডর্স এন্ড হাইওয়ে আছে কথা বললে আমি তাদের সাথে কথা বলবো।

এ বিষয়ে নাসিম ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা’র সাথে কথা বললে তিনি বলেন, সরকারি জমি দখল নিয়ে কেউ আমাকে কিছু জানাইনি তবে উত্তরে জনসাধারণের চলাচলের যে রাস্তা রয়েছে সে রাস্তায় পানি নিষ্কাসনের ড্রেন আছে। ড্রেন পরিস্কারে স্লাপ তুলতে যেনো সমস্যা না হয় তাই এ বিষয়টি একটু দেখতে।

এবিষয়ে ডিএনডি প্রজেক্টের প্রকল্প পরিচালক নাজমুল হাসানের সাথে যোগাযোগ করতে তার মুঠোফোনে কয়েকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

এলাকাবাসীর দাবী সরকারি এ জমি ভূমিদস্যু রতন কুমার সাহার হাত থেকে মুক্ত করে জমি রক্ষা করার। তাই সরকারি সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।