শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীদের প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন গুণীদের পদচারণার মধ্য দিয়ে পালিত হলো দৈনিক আজকের নীর বাংলা পত্রিকা’র প্রতিষ্ঠা বার্ষিকী  মানবিক কাজে অবদান রাখায় সম্মাননা পদকে ভুষিত হলেন এস এম মিঠুন সরদার  বন্দরে ট্রলার থেকে পড়ে মৃগীরোগীর মৃত্যু  সিদ্ধিরগঞ্জে ঝুটের গোডাউনে ভয়াবহ আগুন নারায়ণগঞ্জে ট্রেনে কাঁটা পড়ে মাদকসেবীর মর্মান্তিক মৃত্যু ফতুল্লা ভুইগড়ে প্রেমের ফাঁদে ফেলে এক কলেজছাত্রীকে ধর্ষণ  হোটেলে দুই ‘প্রেমিকের’ সঙ্গে স্ত্রীকে হাতেনাতে ধরলেন স্বামী দুদকের মামলায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি কারাগারে  সোনারগাঁয়ে ২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,  আটক ১

নারায়ণগঞ্জের স্বপ্ন যাত্রা যুব উন্নয়ন সংস্থা’র উদ্যোগে সিলেটে বন্যর্থদের মাঝে ত্রান বিতরণ

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ

মোঃশফিকুল ইসলাম আরজু –

সিলেটে বন্যায় কবলিত অসহায় দরিদ্র পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করলেন নারায়ণগঞ্জের সামাজিক স্বেচ্ছাসেবী নারী উদ্যোক্তা সংগঠন “স্বপ্ন যাত্রা যুব উন্নয়ন সংস্থা” ।

গত সোমবার ( ২০ জুন ) প্রভাতে এ সংগঠের ৪ সদস্যের একটি স্বেচ্ছাসেবী টিম নারায়গঞ্জ হতে বাসযোগে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করে সিলেটে পৌছে সিলেটে অবস্হানরত রেডক্রিসেন্টের সহযোগীতায় সিলেট অঞ্চলের মুরাদপুট এলাকায় পানিতে গৃহবন্ধী ২৪০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

খাদ্য বিতরনে স্বপ্ন যাত্রার সদস্যারা জানান, আমরা নিজ চোখে দেখেছি অনেক অসহায় পরিবার এখনো ত্রাণ পাননি। আমরা যতটুকু পেরেছি নিজ উদ্যোগে সামান্য ২৪০ পরিবারের জন্য ত্রাণ নিয়ে এসেছি। আমাদের মতে সিলেট ও সুনামগঞ্জ সহ দেশের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

স্বপ্ন যাত্রা যুব উন্নয়ন সংস্থার সভাপতি রিপা আক্তার বলেন, আমরা যখন দেখতে পাই টেলিভিশনে, পত্রিকাতে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জের মানুষ বন্যায় আক্রান্ত। এ খবর পেয়ে আমরা নারায়ণগঞ্জ থেকে সিলেটে ছুটে যাই ।

আমাদের ক্ষুদ্র সংগঠনের প্রচেষ্টায় গিয়েছিলাম ২৪০ জনের খাবার নিয়ে কিন্তু সেখানে গিয়ে দেখলাম খুবই খারাপ অবস্থা । বিশুদ্ধ পানি ও শুকনা খাবার প্রচুর পরিমানে প্রয়োজন।

এছাড়াও দেখতে পেলাম মানুষ বন্যার কবলে পড়ে ঘড় হারা বাড়ি হারা এমন অবস্থায় এরা খনিকের জন্য আশ্রয় নিয়ে আছে কিন্তু পানি কমে গেলে কি হবে তাদের অবস্থা? এই বিষয়ের উপর সরকার যদি সুদৃষ্টি দেন, তো এই ঘর হারা পরিবার গুলো কিছু হলেও মুক্ত হবেন।

তিনি আরোও বলেন, আমরা পৌছে বাংলাদেশের রেডক্রিসেন্ট সোসাইটির সাথে যোগাযোগ করি। তাদের মাধ্যমে আমরা মুরাদপুর এলাকায় যাই এবং তারা যে যে স্হানে পরিবারকে খাবার দেওয়া প্রয়োজন বলে আমাদের পরামর্শ দিয়েছেন আমরা তাদের উপস্হিতিতে সেখানে গিয়ে খাদ্য বিতরন করেছি।

আমরা চারজনের একটি টিম গিয়েছিলাম। রিমু, রুদ্র, ইয়াসিন ও আমি। এই সংগঠনের এডমিন আমার ছোট মেয়ে রিমু। আমরা নিজ উদ্যোগ নিয়ে বন্যায় কবলিত মানুষের জন্য কাজ করেছি। কারন আমরা মেয়েরা দাবি করি উদ্যক্তা নারী ও পুরুষ আমরা সবাই সমান । তাই আমার বোনদের বলবো আমি একজন নারীহয়ে যেভাবে ছুটে গিয়ে অসহায় মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। আমি বলতে চাই আপনারাও পিছিয়ে না থেকে এগিয়ে আসুন এই বন্যার্থ দের পাশে দাঁড়ান৷ সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।