শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
প্রয়াত জন‌নেতার ১০ম মৃত্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী মসজিদে মিলাদ ও দোয়া সিদ্ধিরগঞ্জে কাজী মোহসিনের নেতৃত্বে মসজিদের মোতওয়াল্লী ও সাধারণ সম্পাদকে মারধরের অভিযোগ সিদ্ধিরগঞ্জে পেশিশক্তির দাপটে সরকারি জমিতে পাকা স্থাপনা তৈরির পায়তারা, কতৃপক্ষের নজরদারি প্রয়োজন আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত আড়াইহাজারে পৃথক দুইটি স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  নির্বাচনের দিন আমার চোখ বন্ধ থাকবে: জেলা প্রশাসক  সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত এক নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার মে দিবসে মায়ের হাতের রান্নার বিনামূল্যে শরবত বিতরণ প্রয়াত নাসিম ওসমানের মৃত্যু বার্ষিকীতে আলহাজ্ব কাজী আমির এর উদ্দ্যােগে মিলাদ ও দোয়া মাহফিল নাঃগঞ্জে নারী উদ্যোক্তা ফারজানা’র উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানির শরবত ও স্যালাইন বিতরণ

ইটিপি ছাড়া ফ্যাক্টরি চললে ২৪ ঘন্টার মধ্যে বন্ধ হবে: সেলিম ওসমান

নিউজ ২৪ নারায়ণগঞ্জ:

বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জে এমন কোন কোন ফ্যাক্টরি আছে যেখানে ইটপি ছাড়া চলছে। এই প্রতিষ্ঠানগুলো কোথায় আছে সেটা দেখতে চাই সাংবাদিকদের মাধ্যমে। সাংবাদিকরা দেখান যে এখানে ইটিপি ছাড়া এ ফ্যাক্টরিটা চলছে। ২৪ ঘন্টার মধ্যে ওই ফ্যাক্টরিটা বন্ধ হয়ে যাবে। কোন অবস্থাতে পানিকে নষ্ট করা যাবে না।

সোমবার (২৯ জানুয়ারি) চাষাঢ়ায় বিকেএমইএ ভবনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, ৩ লক্ষ শ্রমিকদের কর্মক্ষেত্র থাকতো না যদি আমরা গ্যাস না পেতাম। তাদের আমাদের বেতন দেয়ার মত ক্ষমতা ছিল না। সরকার আমাদের নির্দেশনা দিয়েছিলেন আড়াই হাজার টাকা করে নূন্যতম বেতন দিতে হবে। নির্দেশনা পেয়ে অফিসে এসে হিসাব করে দেখলাম ৪৫ লক্ষ টাকা বেতনের জন্য খরচ করতে হবে। কিন্তু বেতন দিলেও কোন কাজ হবে না কারণ একদিকে বাড়ি ভাড়া অন্যদিকে ডিম, চাল, মাংস, মাছের দাম বেশি। আমার স্বপ্ন ছিল শান্তি চর একটি ইন্ডাস্ট্রিয়াল এলাকা হবে। সব জেলায় হয়েছে কিন্তু আমাদেরটা হয়নি। কেন হচ্ছে না জানি না।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দ্বীপু, সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ম সম্পাদক আহসান সাদিক, কোষাধ্যক্ষ আনিসুর রহমান জুয়েল, কার্যকরী সদস্য আবু সাউদ মাসুদ, মাহফুজুর রহমান, আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল ও রুমন রেজা, প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম আর কামাল, প্রনব কৃষ্ণ রায়, রফিকুল ইসলাম রফিক, দিলীপ কুমার মন্ডল, আনোয়ার হাসান। এছাড়া নাগরিক টেলিভিশনের জেলা প্রতিনিধি ও লাইভ নারায়ণগঞ্জ অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন, দৈনিক ইত্তেফাক’র ফটো সাংবাদিক তাপস সাহা, দৈনিক সমকাল’র ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, বাংলা নিউজ টোয়েন্টি ফোরের পারেভজ, জাগো নিউজের জেলা প্রতিনিধি মোবাশ্বেরসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

ব্যবসায়ী নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সরোয়ার সোহেল, পরিচালক শাজাহান হোসেন সাজানু, নিটিং ওনার্স অ্যাসোসিয়েশন সভাপতি সেলিম সারোয়ার, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া প্রমুখ।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।