মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নাসিক ১২ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম অসুস্থ ; হাসপাতালে ভর্তি সেনাবাহিনীর অভিযানে ২ যুবককে আটক অপহরণ করে মুক্তিপন দাবী, অপহরণকারী চক্রের নারীসহ ৫ সদস্যকে গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে চালু হয়েছে ‘বিনা লাভের বাজার সেনা সদস্য হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ড যুবদলে নেতা শাওন হত্যা, শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ্য করে মামলা  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা  আওয়ামীলীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা ছাত্র আন্দোলনে নিহত হৃদয়ের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন 

যুবদলে নেতা শাওন হত্যা, শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ্য করে মামলা 

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ 

নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালীতে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওন হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) শাওনের বড় ভাই মোঃ মিলন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলায় তৎকালীন জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেলকে প্রধান আসামি ও তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজ ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়াও মামলায় দুইশ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এর আগে ২০২২ সালের ১ সেপ্টেম্বর সকালে নারায়ণগঞ্জের ডিআইটি এলাকা থেকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালী বের করে বিএনপি নেতাকর্মীরা। র‍্যালীটি শহরের দুই নং খেয়াঘাট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ের কাছাকাছি এলে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এসময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন শাওন। পরবর্তীতে বিএনপি নেতারা তাকে উদ্ধার করে ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমরা এ ঘটনায় আদালতে সেসময় মামলার আবেদন করলেও মামলাটি গ্রহণ করা হয়নি। আমরা ন্যায়বিচারের আশায় মামলাটি দায়ের করেছি। পুলিশের গুলিতে আমাদের শাওন হত্যার ঘটনায় সেসময় পুলিশের গুলি ছুড়ার ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি আমরা।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।