মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নাসিক ১২ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম অসুস্থ ; হাসপাতালে ভর্তি সেনাবাহিনীর অভিযানে ২ যুবককে আটক অপহরণ করে মুক্তিপন দাবী, অপহরণকারী চক্রের নারীসহ ৫ সদস্যকে গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে চালু হয়েছে ‘বিনা লাভের বাজার সেনা সদস্য হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ড যুবদলে নেতা শাওন হত্যা, শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ্য করে মামলা  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা  আওয়ামীলীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা ছাত্র আন্দোলনে নিহত হৃদয়ের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন 

সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ
এস এইচ মুন্না খান-
সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত ব্যাটারী চালিত অটোরিকশা, সিএনজি, ফিটনেস বিহীন গণপরিবহন ও যত্র-তত্র পার্কিং বন্ধে এবং মহাসড়কের পাশের ফুটপাতের অবৈধ স্থাপনাসহ দোকান-পাট উচ্ছেদে বিশেষ অভিযান চালিয়েছে হাইওয়ে পুলিশ।

সোমবার (২১ অক্টোবর) সকাল থেকে দিনভর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইবোর্ড ও শিমরাইল মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) আবু নাঈম সিদ্দিকী।

এসময় গণপরিবহন ও থ্রি হুইলারের বিরুদ্ধে ২৫টি মামলা করা হয় এবং শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়। এসময় বিএনপি নেতা ও কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আইয়ুব আলী মুন্সির অনুপ্রেরনায় মাসুদ পারভেজ ও সবুজের নেতৃত্বে এ অভিযানে ছাত্র-জনতা, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা সহায়তা করেন।

পুলিশ জানায়, সোমবার দিনব্যাপী মহাসড়কে চলাচলরত অবৈধ ব্যাটারী চালিত অটোরিকশা, সিএনজিসহ যত্র-তত্র পার্কিং এবং ফিটনেস বিহীন ও রোড পারমিট ফেল করা গণপরিবহনের বিরুদ্ধে এবং মহাসড়কের পাশের ফুটপাত দখল করে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদে বিশেষ অভিযান চালানো হয়েছে। এ সময় সাইনবোর্ডে নারায়ণগঞ্জ লিংক রোড রাস্তা বন্ধ করে রাখা এবং উল্টো পথে চলাচল করায় বেশ কয়েকটি অটোরিকশা, সিএনজি আটক করা হয়। পাশাপাশি সাইনবোর্ড ও শিমরাইল মোড়ের অন্তত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) আবু নাঈম সিদ্দিকী বলেন, আজকের অভিযানটি পূর্ব নির্ধারিত বিশেষ অভিযান। সারাদেশের ন্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও এ অভিযান পরিচালিত হয়েছে। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক মহাসড়কে চলাচলকারী ব্যাটারী চালিত অটোরিকশা, সিএনজি বন্ধে এবং অবৈধ পার্কিংসহ বিভিন্ন গণপরিবহনের বিরুদ্ধে ও মহাসড়কের পাশের ফুটপাত অবৈধ দখল মুক্ত করতে দিনব্যাপী বিশেষ অভিযান চালানো হয়েছে। এসময় থ্রি হুইলার এবং গণপরিবহনের বিরুদ্ধে মোট ২৫টি মামলা করা হয়েছে এবং শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এ অভিযানে হাইওয়ে পুলিশের পাশাপাশি ছাত্র-জনতা এবং কমিউনিটি পুলিশিং সদস্যরা সহযোগিতা করেছে। মহাসড়কের বিশৃঙ্খলারোধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।