মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নাসিক ১২ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম অসুস্থ ; হাসপাতালে ভর্তি সেনাবাহিনীর অভিযানে ২ যুবককে আটক অপহরণ করে মুক্তিপন দাবী, অপহরণকারী চক্রের নারীসহ ৫ সদস্যকে গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে চালু হয়েছে ‘বিনা লাভের বাজার সেনা সদস্য হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ড যুবদলে নেতা শাওন হত্যা, শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ্য করে মামলা  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা  আওয়ামীলীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা ছাত্র আন্দোলনে নিহত হৃদয়ের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন 

২৭তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০২২ উৎসব বন্ধ হয়ে গেল

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ

রিপোর্টার কলকাতা  সমরেশ রায় ও শম্পা দাসঃ

২৭ তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ২০২২ উৎসব বন্ধ হয়ে গেল,, শিশির মঞ্চে এক প্রেস বিজ্ঞপ্তিতে এর শুভ সূচনা হলেও সরকার বাধ্য হলেন এই বৎসর ফিল্ম ফেস্টিভেল বন্ধ করে দিতে।

যেভাবে করোণা বেড়ে চলেছে, জনসাধারণের কথা ভেবে সরকার সিদ্ধান্ত নিলেন বন্ধ রাখার ,সমস্ত কিছু আয়োজন করেও এই উৎসব থেমে গেল। বিভিন্ন দেশের ডিরেক্টর থেকে পরিচালক পর্যন্ত এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন, তাদের একটি ছবি ফিল্ম ফেস্টিভ‍্যাল এর মাধ্যমে মুক্তি পাক। দর্শক বিচার করুক এবং সরকারি তরফ থেকে তারা সম্মানিত হোক।কিন্তু করোনা এমন একটি রোগ যা বহু লোকের প্রাণ কেড়ে নিয়েছে, দু’বছর যাবৎ মানুষকে ঘরবন্দি করে দিয়েছে, পুনরায় করোনা বাড়ায় সরকার বাধ্য হলেন বন্ধ রাখতে ফিল্ম ফেস্টিভেল।

পরিচালক ও ডিরেক্টররা কিছুটা ম্লান হয়ে হয়ে পড়েছেন, কারণ তাদের হয়ত একটা ছবি করতে গিয়ে ব্যয় করতে হয়েছে খরচা করতে হয়েছে, কিন্তু মানুষের প্রাণ সবচাইতে বড়, তাই তাদেরও কিছু করার নাই মেনে নিতে বাধ্য হয়েছেন সরকারি নির্দেশ এবং জনগণ এই ফিল্ম ফেস্টিভ্যালের অপেক্ষায় প্রতিবছর থাকেন নতুন বিদেশী ছবি দেখার জন্য বিভিন্ন হলে।

ফিল্ম ফেস্টিভ্যালে ছোট থেকে বড়দের দেখার ছবি এই ফিল্ম ফেস্টিভ্যালে স্থান পায়।  রিপোর্টার কলকাতা থেকে সমরেশ রায় ও শম্পা দাস

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।