মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নাসিক ১২ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম অসুস্থ ; হাসপাতালে ভর্তি সেনাবাহিনীর অভিযানে ২ যুবককে আটক অপহরণ করে মুক্তিপন দাবী, অপহরণকারী চক্রের নারীসহ ৫ সদস্যকে গ্রেপ্তার সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে চালু হয়েছে ‘বিনা লাভের বাজার সেনা সদস্য হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ড যুবদলে নেতা শাওন হত্যা, শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ্য করে মামলা  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা  আওয়ামীলীগ নেতা ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা ছাত্র আন্দোলনে নিহত হৃদয়ের লাশ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন 

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা-২০২৩, সম্মাননা পাচ্ছেন ৯ কবি, সাহিত্যিক ও সংগঠক

নিউজ ২৪ নারায়ণগঞ্জঃ 

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা-২০২৩ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এই সম্মাননা ঘোষণা করা হয়। এবার সম্মাননায় এসেছে ভিন্নতা। নবীন-তরুণ-প্রবীণের মধ্যে ঘটানো হয়েছে মেলবন্ধন। সম্মাননা পাচ্ছেন ৯ কবি, সাহিত্যিক ও সংগঠক। আগামী ৪ অক্টোবর তাদের হাতে তুলে দেওয়া হবে সম্মাননা স্মারক।

এবার কবিতায় আল হাফিজ ও এ এস এম এনামুল হক প্রিন্স; গল্পে সৈয়দ আহসান কবীর ও সৈয়দ এনাম-উল আজিম; উপন্যাসে লুৎফা জালাল; প্রবন্ধে পুরস্কার পাচ্ছেন মো. শফিকুল ইসলাম আরজু ও এম সামাদ মতিন এবং ছড়ায় মো. আলী আশরাফ সিকদার সম্মাননা পাচ্ছেন। এ ছাড়া সংগঠক বিভাগে সম্মাননা পাচ্ছেন জাহাঙ্গীর ডালিম।

রৌদ্রছায়া সাহিত্য সম্মাননা-২০২৩ বাস্তবায়ন পর্ষদ জানিয়েছে, ৪ অক্টোবর (শুক্রবার) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এই ৯ গুণি কবি, সাহিত্যিক ও সংগঠকের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।

রৌদ্রছায়া প্রকাশের সত্বাধিকারী কথাশিল্পী আহমেদ রউফ বলেন, ‘এবার প্রবীণ-তরুণ-নবীন পাশাপাশি নবীনদের মনোনীত করা হয়েছে। এতে একটি যোগসূত্র তৈরি হবে। নবীনদের লেখা আরও সমৃদ্ধ হবে বলে আমাদের বিশ্বাস।’ ‘সুন্দরের জন্য সাহিত্য স্লোগানকে সামনে রেখে শিল্পসাহিত্য এগিয়ে নেওয়ার প্রত্যয়ে রৌদ্রছায়া কাজ করে যাচ্ছে’ উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, সম্মাননা লেখালেখিকে আরও সতর্ক করে তোলে। গুণী লেখক-কবিগণ এখন থেকে আরও শক্তিশালী লেখা উপহার দেওয়ার মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন। সবার সাথে আমারা আলোর পথে ভালোর পথে এগিয়ে যেতে চাই। এভাবে রৌদ্রছায়া হয়ে উঠুক সবার।’

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।