শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,
শিরোনামঃ
নারায়নগঞ্জ আদালতের সহায়ক কর্মচারীদের প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন গুণীদের পদচারণার মধ্য দিয়ে পালিত হলো দৈনিক আজকের নীর বাংলা পত্রিকা’র প্রতিষ্ঠা বার্ষিকী  মানবিক কাজে অবদান রাখায় সম্মাননা পদকে ভুষিত হলেন এস এম মিঠুন সরদার  বন্দরে ট্রলার থেকে পড়ে মৃগীরোগীর মৃত্যু  সিদ্ধিরগঞ্জে ঝুটের গোডাউনে ভয়াবহ আগুন নারায়ণগঞ্জে ট্রেনে কাঁটা পড়ে মাদকসেবীর মর্মান্তিক মৃত্যু ফতুল্লা ভুইগড়ে প্রেমের ফাঁদে ফেলে এক কলেজছাত্রীকে ধর্ষণ  হোটেলে দুই ‘প্রেমিকের’ সঙ্গে স্ত্রীকে হাতেনাতে ধরলেন স্বামী দুদকের মামলায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি কারাগারে  সোনারগাঁয়ে ২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,  আটক ১

করোনা মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা প্রকাশ

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

 

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু, নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গাওয়ালি, প্যালেস্টাইনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকী, ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ এবং বসনিয়া ও হার্জেগভিনার পররাষ্ট্রমন্ত্রী ড. বিরো তুর্কভিক একাত্মতা প্রকাশ করেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

 

শুক্রবার (২৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বার্তায় এসব তথ্য জানানো হয়।

 

প্রেস বার্তায় করোনা মহামারি থেকে ইসলামি বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়।

 

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ ।

 

এতে তিনি আম্ফান মোকাবিলায় বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্য়োগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরও বাড়িয়ে দিয়েছে।

খবরটি সবার সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।